1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন ১০৩ জন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৩৪৩ বার পঠিত

বিনোদন ডেস্ক :: অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন ১০৩ জন। এটি দীর্ঘ আন্দোলন-সংগ্রামের ফলেই সম্ভব হয়েছে বলে মনে করছেন পদ ফিরে পাওয়া সদস্যরা।

বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্যদের মিটিংয়ে তাদের সদস্যপদ ফিরে পাওয়ার ঘোষণা দেওয়া হয়।

সে সময় সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। সেই কমিটি তালিকা থেকে ১৮৪ জনকে ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য পদে রাখা হয়।

বিষয়টি নিশ্চিত করে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমকে জানান, আগের কমিটির সিদ্ধান্তে ১৮৪ জন পূর্ণ সদস্যপদ হারিয়েছিলেন। তাদের মধ্যে ২০ জন মারা গেছেন, ১০৩ জনের পূর্ণ সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়েছে। বাকি সদস্যদের খোঁজখবর এখনও পাওয়া যায়নি।

এর আগে ২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের পর মিশা সওদাগর-জায়েদ খান কমিটি চলচ্চিত্রের অতিরিক্ত শিল্পীদের পূর্ণ সদস্যপদ বাতিল করেছিল। সে সময় সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। সেই কমিটি তালিকা থেকে ১৮৪ জনকে ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য পদে রাখা হয়।

এরপর তাদের মধ্যে থেকে ১৮ জন শিল্পী আদালতের দ্বারস্থ হন। পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ এসেছিল ফেব্রুয়ারি মাসেই। সেই আদেশের বলেই শিল্পী সমিতির সদস্যদের তালিকায় যুক্ত হলেন পদ হারানো শিল্পীরা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..